PAN Aadhaar Link Deadline Extended: প্যান-আধার লিঙ্ক নিয়ে দারুন সুখবর, প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা বাড়ালো মোদী সরকার।

এই মুহূর্তের সবথেকে বড় সুখবর, প্যান-আধার লিঙ্ক নিয়ে বড় স্বস্তি দিলো কেন্দ্র সরকার। প্যান-আধার লিঙ্ক করার শেষ তারিখ ৩১শে মার্চ থেকে পিছিয়ে দেওয়া হলো। সাধারণ মানুষের কথা মাথায় রেখে বড় সিদ্ধান্ত নিলো মোদী সরকার।

PAN Aadhaar link deadline extended till June 30

প্রসঙ্গত প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা ৩১শে মার্চ থেকে পিছিয়ে ৩০শে জুন পর্যন্ত করার সিদ্ধান্ত নিয়েছে আয়কর বিভাগ। প্যান-আধার লিঙ্ক করার অতিরিক্ত এই তিন মাস সময় বাড়ানোর সিদ্ধান্ত, মঙ্গোল বার অর্থাৎ আজ কিছুক্ষন আগেই নেওয়া হয়েছে।

Aadhar Card Update: আধার কার্ড আপডেট না করলে বন্ধ হয়ে যাবে আধার কার্ড! দেখে নিন কি জানাচ্ছে UIDAI

এবিষয়ে সংবাদ সূত্রে জানা যাচ্ছে কয়েকদিন ধরেই প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা বাড়ানোর দাবি উঠছিলো রাজনৈতিক মহলে। এবার সেই দাবিকেই মেনে নিয়ে বড় ঘোষণা করলো মোদী সরকার।

জানিয়েদি যে, বর্তমানে দেশ জুড়ে লক্ষ লক্ষ মানুষ রয়েছে যাদের এখনও প্যান-আধার লিঙ্ক হয়নি। এবং এদের কথাই মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ আগের সময়সীমা অর্থাৎ ৩১শে মার্চের মধ্যে এদের প্যান-আধার লিঙ্ক না হলে এদের প্যান কার্ড বন্ধ হয়ে যেত। যার ফলে এদের টাকা লেনদেন, ইনকাম ট্যাক্স, ব্যাঙ্কিং এবং আরও অন্যান্য ক্ষেত্রে বিরাট সমস্যায় পরতে হতো। তবে সরকারের ৩০ জুন পর্যন্ত সময়সীমাকে বাড়ানোর সিদ্ধান্তের কারণে প্যান-আধার লিঙ্ক করার জন্য হাতে একটু সময় পাওয়া গেলো।

আধার কার্ডের সঙ্গে AI লিঙ্ক করতে চলেছে সরকার, এখন থেকে আধার কার্ডেও ব্যবহার হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

এই সুখবরটা পেয়ে আপনি হয়তো ভাবছেন যে প্যান-আধার লিঙ্ক করার ১০০০ জরিমানা দিতে হবে কি, দিতে হবে না। এবিষয়ে জানিয়েদি যে এক্ষেত্রে প্যানের সঙ্গে আধার লিঙ্ক করার জন্য ১০০০ টাকার জরিমানা দিতেই হবে।

তবে হাতে তিন মাস সময় আছে ভেবে এই কাজটিকে এখন এড়িয়ে যাওয়া উচিত নয়। যত দ্রুত সম্ভব প্যান-আধার লিঙ্ক করে নেওয়া উচিত কারণ এই তিন মাস সময় কখন হাত থেকে বেরিয়ে যাবে বুঝতেও পারবেননা।

LPG Subsidy: গ্যাস সিলিন্ডার নিয়ে বড় ঘোষণা মোদী সরকারের, সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে ভর্তুকী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

এবিষয়ে আপনি প্যান-আধার লিঙ্ক করার জন্য আয়কর বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ১০০০ টাকার জরিমানা দিয়ে প্যান-আধার লিঙ্ক করতে পারেন। সঠিক পদ্ধতিতে প্যান-আধার লিঙ্ক করার সম্পূর্ণ পক্রিয়াটি দেখতে নিচের আর্টিকেলটি পড়ুন।

👉 প্যান-আধার লিঙ্ক করতে গিয়ে অনেকেই করছে এই ভুল, যার কারণে ১০ হাজার টাকার জরিমানা সহ জেলও হতে পারে।

👉 Aadhaar-Ration Linking: আধার লিঙ্ক নিয়ে বড় স্বস্তি, ৩০ জুন পর্যন্ত বাড়ানো হলো আধার-রেশন লিঙ্ক করার সময়সীমা।

👉 আগামী ৫ দিনের মধ্যে করতে হবে এই ৫ টি কাজ, নাহোলেই পরবেন বিরাট সমস্যায়।

👉 Aadhaar Card Update: বিনামূল্যে বাড়িতে বসে আধার কার্ডে ডকুমেন্ট আপডেট করার পদ্ধতিটি ধাপে ধাপে দেখে নিন।

Author
টিম বাংলারশিক্ষা

Leave a Comment