PAN Card Update: আজেকেই প্যান কার্ড আপডেট না করলে বন্ধ হয়ে যাবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, জেনে নিন এই বার্তাটির সত্যতা।

বর্তমানে প্যান-আধার লিঙ্ক করা নিয়ে এমনিতেই গরম হয়ে রয়েছে মহল। তার উপরে সোশ্যাল মিডিয়ায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নামে একটি বার্তা ছড়িয়ে পরেছে। উক্ত বার্তাতে বলা হচ্ছে যে আজকের মধ্যে প্যান নম্বর আপডেট না করলে বন্ধ হয়ে যাবে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট, এবং প্যান নম্বর আপডেট করার জন্য একটি সন্দেহজনক লিংকে ক্লিক করতে বলা হচ্ছে। সূত্রে অনুযায়ী জানা যাচ্ছে এই বার্তাটি বেশকিছু ব্যাক্তি ফোনেও পাঠানো হয়েছে। এই বার্তাটির সত্যতা নিয়ে নতুন বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। আজকের এই প্রতিবেদনে আমরা এই বার্তাটির সত্যতা যাচাই করতে চলেছি।

Update your PAN card today otherwise the bank account will be closed, know the truth

প্যান আপডেট না করলে ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে বলে যে বার্তাটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই বার্তাটির সত্যতা যাচাই করতে গিয়ে জানা যাই যে এটি একটি মিথ্যা বার্তা।

PAN Aadhaar Link Fees: প্যান-আধার লিঙ্ক কি বিনামূল্যে হচ্ছে? নতুন নিয়ম অনুযায়ী প্যান-আধার লিঙ্ক করতে কত টাকা লাগবে দেখে নিন

এবিষয়ে কেন্দ্র সরকারের PIB Fact Check নামক টুইটার প্রফাইল থেকে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়। উক্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে এই বার্তাটি সম্পূর্ণ মিথ্যা। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কখনও ব্যক্তিগত/ব্যাঙ্কিং তথ্য জানার জন্য ইমেল/এসএমএস পাঠায় না। তাই এই ধরণের বার্তা থেকে সাবধান থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

প্রতারকরা এই বার্তাটির মাধ্যমে সাধারণ মানুষের সাথে প্রতারণা করার চেষ্টা করছিলো। এবিষয়ে সতর্ক না থাকলে খালি হয়ে যেতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট। এপ্রসঙ্গে জানিয়েদি যে, সতর্ক না থাকলে প্রতারকরা ফিসিং নামক একটি পদ্ধতির মাধ্যমে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সমস্ত তথ্য বেরকরে নিয়ে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খালি করে দিতে পারে।

PAN Aadhaar Link Deadline Extended: প্যান-আধার লিঙ্ক নিয়ে দারুন সুখবর, প্যান-আধার লিঙ্ক করার সময়সীমা বাড়ালো মোদী সরকার।

এবিষয়ে সতর্ক থাকার জন্য বিশেষজ্ঞরা, এই ধরণের বার্তায় থাকা লিঙ্কে ক্লিক না করার পরামর্শ দিচ্ছে। বিশেষজ্ঞরা জানাচ্ছে যে ব্যাঙ্ক কখনোই আপনাকে আপনার ব্যক্তিগত এবং ব্যাঙ্কিং তথ্য জানার জন্য এসএমএস পাঠায় না। এবিষয়ে আপনার কোনও সন্দেহ থাকলে আপনি সরাসরি আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে পারেন।

প্যান-আধার লিঙ্ক করতে গিয়ে অনেকেই করছে এই ভুল, যার কারণে ১০ হাজার টাকার জরিমানা সহ জেলও হতে পারে।

এছাড়া এই ধরণের বার্তা অথবা সোশ্যাল মিডিয়া পোস্টের সত্যতা যাচাই করার জন্য আপনি কেন্দ্র সরকারের PIB Fact Check বিভাগের সঙ্গে যোগাযোগ করতে পারেন। PIB Fact Check এর সঙ্গে যোগাযোগ করার জন্য আপনি +৯১৮৭৯৯৭১১২৫৯ নম্বরে কল করতে পারেন অথবা [email protected] এ ইমেলও পাঠাতে পারেন।

🔥 Aadhar Card Update: আধার কার্ড আপডেট না করলে বন্ধ হয়ে যাবে আধার কার্ড! দেখে নিন কি জানাচ্ছে UIDAI

🔥 আধার কার্ডের সঙ্গে AI লিঙ্ক করতে চলেছে সরকার, এখন থেকে আধার কার্ডেও ব্যবহার হবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স।

🔥 LPG Subsidy: গ্যাস সিলিন্ডার নিয়ে বড় ঘোষণা মোদী সরকারের, সিলিন্ডার প্রতি ২০০ টাকা করে ভর্তুকী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র।

🔥 Aadhaar-Ration Linking: আধার লিঙ্ক নিয়ে বড় স্বস্তি, ৩০ জুন পর্যন্ত বাড়ানো হলো আধার-রেশন লিঙ্ক করার সময়সীমা।

Author
টিম বাংলারশিক্ষা

Leave a Comment