Rain in Kolkata: অবশেষে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দফতর

এবছর এপ্রিল থেকেই শুরু হয়ে গেছে গরমের তীব্র প্রকোপ। ইতিমধ্যেই রেকর্ড ভাঙাতে শুরু করেছে পারদ। বাংলার শহর এখন বিশ্বের উষ্ণতম শহরের তালিকায় শীর্ষস্থান দখল করছে। এখন বঙ্গবাসীর একটি মাত্র আসা হচ্ছে বৃষ্টি। এমন পরিস্থিতিতে এবিষয়ে আসার আলো দেখালো আবহাওয়া দফতর। খুব শীঘ্রই কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আসতে চলেছে স্বস্তির বৃষ্টি।

অবশেষে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা, জানালো আবহাওয়া দফতর

এবিষয়ে আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৩ এবং ২৪শে এপ্রিল কলকাতায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ২৩-২৪ তারিখে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে জানাচ্ছে আবহাওয়া দফতর।

তবে এবিষয়ে আগামীকাল থেকেই অর্থাৎ ২১শে এপ্রিল থেকেই পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে ২২, ২৩ এবং ২৪শে এপ্রিল উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এটাও পড়ুন Summer Vacation Project: পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য নতুন নির্দেশিকা, ছুটিতে কি কি করতে হবে জানালো রাজ্য সরকার

এপ্রসঙ্গে আরও একটি সুখবর দিয়েছে আবহাওয়া দফতর। ২২শে এপ্রিল থেকে তাপপ্রবাহ থেকে বঙ্গবাসী কিছুটা স্বস্তি পাবে বলে জানাচ্ছে আবহাওয়ার পূর্বাভাস। এবিষয়ে আবহাওয়া দফতর জানিয়েছে যে, দক্ষিণবঙ্গে ২১ তারিখ পর্যন্ত তাপপ্রবাহ চলবে এবং তার পর পরিস্থিতি ধাপে ধাপে একটু স্বাভাবিক হবে

এটাও পড়ুন Government AC Bus: গরম থেকে রেহাই দিতে রাজ্য সরকার এবার রাস্তায় নামাতে চলেছে এসি বাস

তবে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং পার্শ্ববর্তী এলাকা গুলিত ২২শে এপ্রিল বৈকাল পর্যন্ত তাপপ্রবাহ চলবে। জানিয়েদি যে বর্তমানে, বিশ্বসের উষ্ণতম শহরের তালিকাই সপ্তম স্থানে রয়েছে বাঁকুড়া শহর। এবিষয়ে বিস্তারিত জানতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

এটাও পড়ুন Hottest City Record: পৃথিবীর উষ্ণতম শহরের তালিকায় শীর্ষস্থান দখল করলো পশ্চিমবঙ্গের এই শহর

সপ্তাহন্তে বৃষ্টির পূর্বাভাস এবং তাপপ্রবাহের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার খবর পেয়ে এই গরমের মাঝেও একটু স্বস্তি পেয়েছে বঙ্গবাসী। আর মাত্র ২-৩ দিনের অপেক্ষার পরই অসহনীয় গরম ও দাবদাহ থেকে স্বস্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গ।

Author
টিম বাংলারশিক্ষা

Leave a Comment